শিরোনাম

আইন শৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকর্মীদের সমন্বিত প্রচেষ্টায় অনাচার দূর করা সম্ভব

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম (পিপিএম বার) বলেছেন, পুলিশ এবং গণমাধ্যম যদি সঠিকভাবে কাজ করে তা হলে দেশে কোনো অন্যায়-অবিচার থাকবে না।

তিনি বলেন, দেশ উন্নত হয়েছে, অনেক মানুষ ধনী হয়েছেন। অনেকে ধনী হলেও তাদের মধ্যে এখনও কোনো নৈতিক পরিবর্তন আসেনি। অনেক এলাকায় জনপ্রতিনিধিরাই বিশৃঙ্খলা সৃষ্টির জন্য দায়ী।

এসপি বলেন, নারায়ণগঞ্জ জেলার সব থানার রঙ পাল্টে দেয়া হবে। ব্রিটিশরা থানার ব্লিডিংয়ের রঙ হলুদ ও জেলখানার রঙ লাল করেছিল। মানুষ এই জন্ডিস রঙ দেখলে ভয় পায়। মানুষের মনের ভয় দূর করতে থানার ও জেলখানার রঙের পরিবর্তন করা হবে।

রোববার বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা পুলিশ আয়োজিত আইনশৃঙ্খলাবিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’– এ স্লোগান সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় অনুষ্ঠিত ওই আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময়সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টিএম মোশাররফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) মো. খোরশেদ আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনারগাঁও থানার ওসি মো. রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সোনারগাঁও থানা কমিউনিটি পুলিশিংয়ে সাধারণ সম্পাদক ও সাবেক সোনারগাঁও থানা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ওসমান গনি, সোনারগাঁও থানার ওসি অপারেশন রুবেল হাওলাদার, কাঁচপুর ইউপির চেয়ারম্যান মোশারফ হোসেন, সোনারগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল আমিন তুষার, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী নাসরিন সুলতানা ঝরা, সাংবাদিক পনির ভূঁইয়া, গাজী মোবারক, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু, ইউপি সদস্য নজরুল ইসলাম প্রমুখ।

মতবিনিময়সভায় পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম আরও বলেন, আসন্ন সোনারগাঁও পৌরসভা নির্বাচন শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় বক্তারা চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, মাদক ব্যবসা, জঙ্গিবাদ, মারামারি ও যানজটসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধ করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language