ইসলামী ব্যাংক বাংলাদেশ বান্দরবান শাখা’র আয়োজনে কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধান প্রশিক্ষণ কর্মসূচী

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান সংবাদদাতা:

“আদর্শ গ্রাম বাংলাদেশের প্রাণ,আদর্শ গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক” এই  শ্লোগানকে সামনে রেখে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ বান্দরবান শাখা’র আয়োজনে কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধান প্রশিক্ষণ কর্মসূচী-২০১৯ বৃহস্পতিবার সকাল ১০টায় বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ চট্টগ্রাম দক্ষিণ জোন ইভিপি ও জোন প্রধান জি.এম গিয়াস উদ্দিন কাদের এর সভাপতিত্বে আলোচান সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর প্রধান কার্যালয়ের পল্লী উন্নয়ন বিভাগ এর বিভাগীয় প্রধান ও ইভিপি এম জুবায়ের আজম হেলালী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের বিশিষ্ট ব্যবসায়ী ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ। আরডিএস এর সফল বাস্তবায়নে কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানদের ভূমিকা বিষয়ে আলোচনা করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ চট্টগ্রাম দক্ষিণ জোন আরডিএস এর প্রিন্সিপাল অফিসার মুহাম্মদ ইসমাইল আলম। ইসলামী ব্যাংক পরিচিতি প্রেক্ষিত-পল্লী উন্নয়ন প্রকল্প উপর আলোচনা করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ বান্দরবান শাখা’র ব্যবস্থাপনা পরিচালক,এসভিপি ও শাখা প্রধান মোহাম্মদ খানে আলম। স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ বান্দরবান শাখার ম্যানেজার অপারেশন্স মোসলেহ উদ্দীন। প্রোগ্রাম পরিচালনা করেন প্রকল্প কর্মকর্তা মুহাম্মদ হারুনুর রশীদ। এতে ইসলামী ব্যাংক বান্দরবান শাখার আরডিএস অফিসার আব্দুল মালেক দানেশ,মুহাম্মদ নুরুল আলম,অন্যান্য অফিসারগন, পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানগন প্রশিক্ষনে অংশ গ্রহণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক আপনাদের ব্যাংক জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে এর ব্যাংকিং সুবিধা ভোগ করতে পারে,ইসলামী ব্যাংক আরডিএসের মাধ্যমে গ্রামের লক্ষ লক্ষ মহিলাদের কর্ম সংস্থান করে আত্বসামাজিক উন্নয়নের মাধ্যমে দেশকে একটি মধ্যম আয়ের দেশে নিয়ে যেতে অবিরাম ভাবে কাজ করছে,সভাপতি উপস্থিত সকল কেন্দ্র প্রধান ও অতিথিবৃন্দকে উপস্থিত হয়ে অনুষ্ঠানটি সফল ও সার্থক করার জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানে কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানদের মুক্ত আলোচনা শ্রেষ্ঠ কেন্দ্র প্রধানদের মাঝে পুরুস্কার বিতরণ,অংশ গ্রহণকারীদের পরিচালনায় উপজাতীয় গান অনুষ্ঠানকে প্রানবন্ত করে তোলো।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে বলেন, বান্দরবান একটি সম্প্রীতির জেলা এই জেলায় প্রত্যেক ধর্মের লোকসহ ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বসবাস,এখানকার জনগণ শান্তিতে যার যার ধর্ম পালন করে থাকে,কেউ কারো ধর্মকে ছোট করে দেখা বা অসম্মান করার সুযোগ নেই। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এটি ব্যতিক্রম ধর্মী একটি ব্যাংক যে ব্যাংক গ্রাহক সেবায় বিশ্বাসী,এই ব্যাংক সকল শ্রেনীর মানুষের পাশে থেকে যে কোন দুর্যোগ মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়, রমজান মাসে সারা মাস ইফতার বিতরণে এই ব্যাংক অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে। এই ব্যাংক ধনী গরীব,মধ্যভিত্ত সকলের ব্যাংক। আমরা সকলে মিলেমিশে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়। পরে সভাপতি উপস্থিত সকলকে উপস্থিত হওয়ার জন্য শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language