শিরোনাম

জনগণকে বাইরে রেখে নির্বাচনের প্রকল্প হাতে নিয়েছে সরকার

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে সরকারের একদলীয় শাসনের প্রকল্প বাস্তবায়নের স্বপ্ন ভেঙে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক নাগরিক সমাবেশে তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পরপরই জাতীয় ঐক্যে বাংলাদেশের বরেণ্য রাজনীতিবিদের একত্র অংশগ্রহণ ও জাতীয় ঐক্য প্রকল্পের মাধ্যমে সরকারের একদলীয় শাসনের প্রকল্প বাস্তবায়নের স্বপ্ন ভেঙে গেছে।

খসরু বলেন, আইনের শাসন, বাকস্বাধীনতা, ভোটাধিকার, জীবনের নিরাপত্তা নিয়ে বাংলাদেশের মানুষ যে সিদ্ধান্ত নিয়েছে তার প্রতিফলন হচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যের যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, এই সিদ্ধান্তের মাধ্যমে দেশের মানুষ ফিরে পাবেন আইনের শাসন, বাকস্বাধীনতা, ভোটাধিকার, জীবনের নিরাপত্তা, গণমাধ্যমের স্বাধীনতা, কালো আইন বাতিল ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের সুযোগ।

জনগণকে বাইরে রেখে নির্বাচনের প্রকল্প হাতে নিয়েছে সরকার- এমন দাবি করে খসরু বলেন, বর্তমান সরকার একটি প্রকল্প হাতে নিয়েছে। সেটি হলো গণতন্ত্র হত্যার প্রকল্প, একদলীয় শাসন প্রতিষ্ঠার প্রকল্প, জনগণকে বাইরে রেখে নির্বাচনের প্রকল্প। আর সে প্রকল্পের বাস্তবায়ন হলো খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা, তারেক রহমানকে গ্রেনেড হামলা মামলায় সাজা দেয়া।

নেতাকর্মীদের উদ্দেশে সাবেক এ মন্ত্রী বলেন, জাতীয় ঐক্য হয়েছে, এটি নিয়ে বসে থাকলে হবে না। জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে যা যা করা দরকার সব আমাদের করতে হবে। আন্দোলনের জন্য নিজেদের পাশাপাশি জনগণকে সম্পৃক্ত করতে হবে।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language