Templates by BIGtheme NET
শিরোনাম

জনগণ যাতে আস্থা না হারায় সেভাবে কাজ করুন: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আইনজীবীদের উদ্দেশে বলেছেন, আমাদের এত বেনিফিট, তারপরও জনগণের ওপর ট্যাক্স বসানো (কোর্ট ফি বৃদ্ধি) এটা বোধহয় করা ঠিক হচ্ছে না। এই জিনিসটাকে বিশেষভাবে বিবেচনা করার জন্য আপনাদের বলতে চাই। তা না হলে কিন্তু; জনগণের কাছে আমাদের আস্থা হারাতে হবে।

রাষ্ট্রপতি বলেন, জনগণের যাতে আমাদের ওপর আস্থা থাকে, সেইভাবে সবকিছু মেনে চলতে হবে। আমাদের তো ‘ইথিক্স’ মানতে হবে। আমরা আইনজীবী পেশায় নিয়োজিত আছি।

তিনি আরও বলেন, আরেকটা জিনিস, যারা সিনিয়র হিসেবে আছেন, আপনাদের আমি বলতে চাই- আপনারা কাজ যেটা আছে, সেটা করে কোনো রকমে চলে যান। কিন্তু বারের পরিবেশটা কেমন চলছে, সেটা সিনিয়র হিসেবে-মুরব্বি হিসেবে দেখা প্রয়োজন। আর নতুনদেরও খোঁজখবর নেয়া উচিত। তাহলেই এটা একটি সুন্দর বার হবে।

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ এই বারের পাঁচ-পাঁচবার নির্বাচিত সাবেক সভাপতি।

রাষ্ট্রপতি বলেন, সাধারণ মানুষ বিচারের সাহায্য-সহযোগিতা আমাদের কাছে পায়, এজন্যই তো আমরা। এই দিকগুলো আপনারা একটু লক্ষ করবেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএ রশীদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের এমপি রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা ও দায়রা জজ মো. মাহবুব-উল-ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক প্রমুখ। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন কিশোরগঞ্জ জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শহিদুল আলম।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তিন দিনের সরকারি সফরে সোমবার দুপুরে নিজ জেলা কিশোরগঞ্জে এসে প্রথম দিন তার ছাত্র ও রাজনৈতিক জীবনের অম্লমধুর স্মৃতিবিজড়িত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গুরুদয়াল সরকারি কলেজ মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় এবং দ্বিতীয় দিন মঙ্গলবার তার দীর্ঘদিনের আইন ব্যবসার প্রাণকেন্দ্র কিশোরগঞ্জ জেলা বার আয়োজিত সংবর্ধনানুষ্ঠানে যোগ দেন।

শহরের খরমপট্টি এলাকার নিজ বাসায় রাত্রিযাপন করে পূর্বনির্ধারিত অন্যান্য কর্মসূচিতে যোগদান শেষে আজ বিকালে বঙ্গভবনের উদ্দেশে কিশোরগঞ্জ ত্যাগ করবেন রাষ্ট্রপতি।

এর আগে ২৪ সেপ্টেম্বর পাঁচ দিনের সরকারি সফরে এসে তিনি নিজ নির্বাচনী এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধন করেন এবং পৈতৃক ভিটায় সময় কাটান।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*