Templates by BIGtheme NET
শিরোনাম

ট্রাম্পকে আক্রমণ করলেন ওবামা; ক্ষমতা অপব্যবহারের অভিযোগ

ক্ষমতা অপব্যবহারের অভিযোগ তুলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রিপাবলিকান আইন প্রণেতাদের বিরুদ্ধে প্রচণ্ড আক্রমণ চালিয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। আগামী নভেম্বর মাসে অনুষ্ঠেয় কংগ্রেসের মধ্যবর্তী নির্বচনকে সামনে রেখে তিনি এ আক্রমণ চালালেন। প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার ঠেকাতে এবং মার্কিন রাজনীতিতে শুভচিন্তা ফিরিয়ে আনার জন্য ডেমোক্র্যাটদের প্রতি আহ্বান জানান ওবামা।

ট্রাম্পের বিরুদ্ধে গতকাল (শুক্রবার) স্বভাব-বিরোধী তীব্র আক্রমণ চালিয়ে ওবামা আরো বলেন, আমেরিকার জনগণ একটা বিপজ্জনক সময়ের মধ্যে বসবাস করছে। এছাড়া, মার্কিন গণতন্ত্রের জন্য প্রেসিডেন্ট ট্রাম্প ও রিপাবলিকান কংগ্রেস সদস্যরা হুমিক সৃষ্টি করেছেন বলেও তিনি মন্তব্য করেন। ওবামা বলেন, ট্রাম্প প্রশাসন দেশকে বিভক্ত করে ফেলেছে এবং আন্তর্জাতিক অঙ্গনে আমেরিকা মিত্র হারাচ্ছে।

ইলিনয়েস বিশ্ববিদ্যালয়ে দেয়া বক্তৃতায় বারাক ওবামা বলেন, “মার্কিন রাজনীতিতে সুস্থতা ফিরিয়ে আনার জন্য আমাদের সামনে দুই মাস সময় আছে। এক্ষেত্রে আপনি ও আপনার ভোট বড় ভূমিকা রাখবে।” তিনি আরো বলেন, ডোনাল্ড ট্রাম্প ও রিপাবলিকান আইন প্রণেতারা শুধু গণতন্ত্রের জন্য হুমকি নয় বরং বড় হুমকি হচ্ছে হতাশাবাদ যা আমেরিকাকে ঘিরে ধরছে।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language