শিরোনাম

থেকেও যেতে পারেন মেসি!

ডেস্ক রির্পোটঃ

সেই ২৫ আগস্ট রাতে বার্সেলোনাকে চিঠি পাঠানোর পর থেকেই লিওনেল মেসিকে নিয়ে জল্পনা-কল্পনার শুরু। আর্জেন্টাইন তারকা ক্লাব ছাড়বেন নাকি ছাড়বেন না কিংবা গেলে কোথায়, এরকম আলোচনাতেই তোলপাড় হয়েছে বিশ্ব। সে আলোচনায় এবার নতুন মোড়, থেকেও যেতে পারেন মেসি! এমনটাই খবর এবার স্প্যানিশ সংবাদমাধ্যমের।

মেসির সঙ্গে কাতালানদের চুক্তি আছে ২০২১ সাল পর্যন্ত। কিন্তু চুক্তির ধারাতে স্পষ্ট বলা আছে, প্রতি মৌসুম শেষে ক্লাবকে জানিয়ে বার্সা ছাড়ার সুযোগ আছে ছয় বারের ব্যালন ডিঅর জয়ীর। মেসি মূলত এ ধারা ধরেই চিঠিটা দিয়েছিলেন ক্লাবকে।

কিন্তু বার্সেলোনা কর্তৃপক্ষ জানায়, মেসিকে ক্লাব ছাড়ার কথা জানাতে হতো জুনের শুরুতে। ফলে আগস্টে মেসির পাঠানো ব্যুরোফ্যাক্সের বৈধতা নেই বলেই দাবি বার্সার। এ কারণে আরো এক মৌসুম বার্সাতেই থাকতে হচ্ছে তাকে, অন্যথায় আগ্রহী দলকে গুনতে হবে ৭০ কোটি ইউরো।

এ নিয়ে দুই পক্ষ মুখ না খুললেও জল ঘোলা হয়েছে বেশ। স্প্যানিশ সংবাদমাধ্যমের ধারণা ছিল গত বুধবার মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে সভাপতি হোসে মারিয়া বার্তোমিউর বৈঠকের পর হয়তো অবস্থা বদলাতে পারে।

কিন্তু গত বুধবার রাতের এ বৈঠকও নিষ্ফলাই রয়ে যায়। এরপর পরিস্থিতি বদলায় গতকাল বৃহস্পতিবার। আগের দিন সংবাদমাধ্যমকে বলা তার ছেলের চলে যাওয়ার সম্ভাবনাকে অস্বীকার করে মেসির পিতা জানান, আসছে মৌসুমে কাতালুনিয়ায় থেকেও যেতে পারেন আর্জেন্টাইন তারকা।

সংবাদমাধ্যম ‘মিডিয়াসেট’ কে হোর্হে জানিয়েছেন, বার্সেলোনা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাটা ‘ভালো’ই হয়েছে। যার ফলে আগামী মৌসুমেও মেসিকে বার্সায় দেখতে পাওয়ার সম্ভাবনা জোরদার হয়েছে আরো। আগামী মৌসুমের শেষ পর্যন্ত মেসি বার্সেলোনায় থাকার সম্ভাবনা আছে কি না, সংবাদমাধ্যমের এমন প্রশ্নে হোর্হে মেসি স্পষ্ট বলেন, ‘হ্যাঁ’।

বার্সেলোনাও শুরু থেকেই এই অনাকাঙ্ক্ষিত দলবদলকে কোনোভাবে এড়াতেই চেয়েছে। মেসির বাবার এমন ইঙ্গিত আর্জেন্টাইন অধিনায়ককে বুঝিয়ে দলে রাখার জন্য ক্লাবকে আরো কিছু সময় দেবে, ধারণা স্প্যানিশ সংবাদমাধ্যমের।

এদিকে কোচ রোনাল্ড কোম্যানও শুরু থেকেই মেসিকে রেখেই নিজের পরিকল্পনা সাজিয়ে এসেছেন, এমনকি ক্রীড়া পরিচালক রেমন প্ল্যানেসও কিছু দিন আগে এমনটাই বলেছিলেন সংবাদমাধ্যমে।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language