Templates by BIGtheme NET
শিরোনাম

সরকারী কর্মকর্তার দায়িত্বের প্রতি গুরুত্ব দিয়ে গুণমুগ্ধ হলেন লামা ইউএনও নূর-এ জান্নাত রুমি

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান জেলা সংবাদদাতা

নেতৃত্ব নিয়ে উক্তি করে গেছেন প্রায় সব বড় নেতা ও গুণীজন। সঠিক নেতৃত্বের প্রভাবে একটি পরিবার, প্রতিষ্ঠান, দেশ– এমনকি বিশ্বও বদলে যেতে পারে। পৃথিবীর ইতিহাস আসলে নেতৃত্বের ইতিহাস। একজন যোগ্য নেতা ও তাঁর নেতৃত্বের হাত ধরে একটি নতুন সভ্যতার জন্ম হতে পারে, শুরু হতে পারে নতুন যুগ।

একজন মানুষের মাঝে যদি সঠিক নেতৃত্বের গুণাবলী থাকে – তবে একদল অযোগ্য লোককেও তিনি অনেক বড় অর্জনের দিকে নিয়ে যেতে পারেন। নেতৃত্বের উক্তি দুর্বলের বুকে সাহস যোগায়, অবিশ্বাসীর মনে বিশ্বাসের জন্ম দেয়। মানুষ একা কিছু করতে পারে না। একজন মানুষের স্বপ্ন যত বড়– তার দলও তত বড় হতে হয়। একজন সত্যিকার নেতা তাঁর নিজের স্বপ্ন ছড়িয়ে দিতে পারেন বহু মানুষের মাঝে। নেতাকে অনুসরন করে তারা নিজের শ্রম, ঘাম– এমনকি রক্ত দিতেও দ্বিধা করে না।

আপনি জীবনের যে ক্ষেত্রেই বড় হতে চান না কেন – নেতৃত্বের গুণাবলী আপনার মাঝে থাকা আবশ্যক। বিখ্যাত নেতা, লেখক, উদ্যোক্তা, দার্শনিক ও গুণীজনরা যুগে যুগে যেসব নেতৃত্বের বানী দিয়ে গেছেন– তার মাঝে লুকিয়ে আছে নেতার গুণাবলী অর্জন করার অনেক পরামর্শ। নেতৃত্ব নিয়ে বলা সেইসব উক্তি থেকে যেন আপনিও নেতা হওয়ার অনুপ্রেরণা ও উপায় খুঁজে পান। এই বিষয়ে মার্টিন লুথার কিং জুনিয়র উক্তি করেন- “সত্যিকার নেতা আদর্শ খোঁজে না, সে আদর্শের জন্ম দেয়”। যেমনটি দিচ্ছেন ইউ এন ও মহোদয় লামা।

মূল প্রসঙ্গে- সম্প্রতি মন্ত্রীপরিষদ বিভাগ সরকারি সকল কর্মকর্তা ও কর্মচারীদের সকাল ৯.০০ থেকে ৯.৪০ মিনিটের মধ্যে অফিস কক্ষে অবস্থানের নির্দেশনা পূর্বক পরিপত্র জারী করেছেন। গতকাল ২৮ তারিখ পরিপত্রটি লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক পেইজে পোস্ট করেন।

জানা যায় বৃহস্পতিবার ২৯ আগষ্ট সকাল ৮টা ৫৫ মিনিট। ইউএনও লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি অফিসে প্রবেশ করলেন। তখনো হয়ত লামার কোন অফিসে সরকারি কর্মকর্তারা আসেননি। সরকারি আদেশ পালন ও কাজের প্রতি ঊনার আন্তরিকতা দেখে আসলেই সবাই মুগ্ধ। বলার অপেক্ষা রাখেনা ইতিমধ্যে ঊনি লামার সকল স্তরের মানুষের কাছে প্রিয় ব্যক্তি হিসাবে নিজের একটা অবস্থান করে নিয়েছেন। প্রিয়ভাজন হয়ে উঠেছে সকলের কাছে।

কাজের প্রতি এই আন্তরিকতা ও মানুষের ভালবাসাকে পুঁজি করে তিনি অনেক দূরে এগিয়ে যাবেন। এই প্রত্যাশা করি আমরা লামাবাসী। পাশাপাশি মহোদয়ের দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করি।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language