শিরোনাম

নৌকা প্রতীকে বান্দরবানের লামায় বিপুল ভোটে জয় জহিরুল ইসলামের

শহীদুল ইসলাম:

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত লামা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ জহিরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯৪০৫ ভোট, তার নিকটতম বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মোঃ শাহীন পেয়েছেন ১০৬৫ ভোট, লাঙ্গল প্রতীকের প্রার্থী এটিএম শহীদুল ইসলাম পেয়েছেন ১১২ ভোট।

উপজেলা নির্বাচন অফিসে শনিবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা নাগাদ একে একে বিভিন্ন কেন্দ্র থেকে আসা ফলাফল গুলো ঘোষণা করেন, বান্দরবান জেলা নির্বাচন অফিসার ও লামা পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম।

অন্যদিকে সংরক্ষিত কাউন্সিলর (১, ২ ও ৩ নং ওয়ার্ড) ১নং আসনে সাকেরা বেগম (আনারস) ১৭৯২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী শ্যামলী বিশ্বাস (জবাফুল) পেয়েছেন ৯৫০ ভোট। (৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) ২নং আসনে মরিয়ম বেগম (জবাফুল) ১৮৪৯ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী জোৎস্না বেগম (আনারস) পেয়েছে ১৮০২ ভোট। (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) ৩নং আসনে জাহানারা বেগম (আনারস) ২৩৭০ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মাজেদা বেগম (চশমা) পেয়েছেন ১১২৬ ভোট।

তাছাড়া ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে বশির আহম্মদ (টেবিল ল্যাম্প) ২৮৯ ভোট পেয়ে বিজয়ী হন। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোঃ সাইফুদ্দিন (টেবিল ল্যাম্প) ৪৯৩ ভোট পেয়ে বিজয়ী হন। ৫নং ওয়ার্ডে কাউন্সিলার পদে আলী আহাম্মদ (উট পাখি) ৬৩৪ ভোট পেয়ে বিজয়ী হন। ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মমতাজুল ইসলাম (ডালিম) ৫৮০ ভোট পেয়ে বিজয়ী হন। ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে কামাল উদ্দিন (টেবিল ল্যাম্প) ১২৩৪ ভোট পেয়ে বিজয়ী হন। ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ইউছুপ আলী (ডালিম) ৫৬৯ ভোট পেয়ে বিজয়ী হন। ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে উশৈইথোয়াই মার্মা (উট পাখি) ৬৩৪ ভোট পেয়ে বিজয়ী হন। এদিকে ২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোহাম্মদ হোসেন বাদশা ও ৪নং ওয়ার্ডে মোঃ রফিক বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হয়েছেন।

লামা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, লামা পৌর এলাকার মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৩৮৯ জন। তার মধ্যে পুরুষ ৭ হাজার ৩ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৩৮৬ জন। এবারের নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language