Templates by BIGtheme NET
শিরোনাম

বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নে বাংলাদেশ ধর্মনিরপেক্ষ হয়েছে বলেই প্রত্যেক জাতি স্বাধীনভাবে ধর্ম পালন করতে পারছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নে বাংলাদেশ ধর্মনিরপেক্ষ হয়েছে বলেই প্রত্যেক জাতি স্বাধীনভাবে ধর্ম পালন করতে পারছে। সবাই যার যার ধর্ম স্বাধীন ভাবে পালন করবে। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে এমন একটি দেশের জন্য আমরা সবাই জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে একত্রে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। কারন বঙ্গবন্ধু চেতনা এমন একটি রাষ্ট্র হবে, দেশটি হবে ধর্মনিরপেক্ষ। সেই অনুসারে এই দেশের মানুষ স্বাধীন ভাবে, সুখে, শান্তিতে বসবাস করবে। শুভ মধু পূর্ণিমা উপলক্ষে ঢাকার মেরুল বাড্ডা বৌদ্ধ বিহারে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম,পি।

আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে বুড্ডিষ্ট উইমেনস ওয়েলফেয়ার এসোসিয়েশন এর আয়োজনে শুভ মধু পূর্ণিমা উপলক্ষে ঢাকার মেরুল বাড্ডা বৌদ্ধ বিহারে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেরুল বাড্ডা বিহারের উপাধ্যক্ষ সুনন্দপ্রিয় মহাথেরো এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম,পি।

এই বিষয়ে আরও
বান্দরবানে বৌদ্ধ সম্প্রদায়ের মধু পূর্ণিমা উদযাপন

রুমার উপজেলা চেয়ারম্যান এর সহধর্মীনি’র মৃত্যুতে বীর বাহাদুরসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি নেত্রসেন বড়ুয়া, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া। উইমেন্স ফেডারেশনের অর্পিতা বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের নির্বাহী সভাপতি অশোক বড়ুয়া,বুদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সূপ্ত ভূষন বড়ুয়াসহ অনেকে।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর মেরুল বাড্ডা বৌদ্ধ বিহারের উন্নয়নের জন্য ব্যক্তিগত ভাবে ৫ লাখ এবং বুড্ডিস্ট উইমেনস ওয়েলফেয়ার এসোসিয়েশনকে ১ লাখ টাকা অনুদান প্রদান করেন।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language