শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন বাঙালী জাতির মুক্তির মহানায়ক : পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর 

মুহাম্মদ সাইফুল ইসলাম:

বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উৎসব পালিত হয়েছে । বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে। সকালে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্থণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র ইসলাম বেবী, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, কর্মকার্তা, জনপ্রতিনিধি পুষ্পমাল্য অর্পণ করেন।
এদিকে জাতির জনক বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে বিনামূল্য রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী। বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, পরিছন্নতা অভিযান,শিশুদের নিয়ে কেক কাটা সহ নানা আয়োজন ছিল দিবসটিতে। এছাড়াও বিকালে বান্দরবানের ঐতিহাসিক রাজার মাঠে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে বান্দরবানের পৌর আওয়ামীলীগ এর আয়োজিত বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী বর্ণঢ্য র্র্যালী ও আলোচরা সভা, বঙ্গ বন্ধুর জম্মশতবার্ষিকীর বিশাল আকৃতির কেক কাটা অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি।
এদিকে বিকালে রাজারমাঠ এক বিশাল গণজমায়েতের আয়োজন করা হয়, পার্বত্য মন্ত্রী তার বক্তব্যে বঙ্গবন্ধু না হলে আজ স্বাধীন বাংলাদেশে বসবাস করতে না পারার কথাই জানিয়েছেন। বঙ্গবন্ধু বাংলায় জন্মেছেন বলে তিনি আজ মন্ত্রী হতে পেরেছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে পাকিস্তানীদের হাতে এদেশ এখনো শোষিত হতো বলে জানিয়েছেন। বঙ্গবন্ধু আজো বেঁচে থাকলে বিশ্বে বাংলাদেশ আরো উন্নত দেশে পরিণত হতো বলে জানিয়েছেন পার্বত্য মন্ত্রী। বঙ্গবন্ধুকে বাঙালী জাতির মুক্তির মহানায়ক ছিলেন বলে জানিয়েছেন বীর বাহাদুর।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ এর সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা পরিষদের সদস্য লক্ষিপদ দাশ,জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,সদস্য ক্য সা প্রু,জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক অনিল দাশ,উপ-দপ্তর সম্পাদক আবুল কালাম মুন্নাহ, পৌর আওয়ামীলীগ এর সভাপতি অমল কান্তি দাশ,পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ প্রমুখ। এছাড়াও বর্ণাঢ্য র‌্যালীতে বান্দরবান জেলা কৃষকলীগের সভাপতি প্রজ্ঞাসার বড়ুয়া পাপন,সেক্রেটারী ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর সেলিম রেজা,শ্রমিক লীগের সভাপতি মো: মূছা কোম্পানী,সাধারণ সম্পাদ মো: রফিক,৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: ছিদ্দিক,সেক্রেটারী ও ৭নং ওয়ার্ড এর নবনির্বাচিত কাউন্সিলর মো: হারুন সরদার,মহিলা কাউন্সিলর শাহানা আক্তার শানু প্রমুখ।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language