Templates by BIGtheme NET
শিরোনাম

বাংলাদেশের মানুষকে নতুন পথ দেখাচ্ছে জাতীয় ঐক্য প্রক্রিয়া : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মুহাম্মদ সাইফুল ইসলাম: স্টাফ করেসপন্ডেন্ট :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাংলাদেশের মানুষকে নতুন পথ দেখাচ্ছে জাতীয় ঐক্য প্রক্রিয়া। এই ঐক্য ভোটের অধিকার ফিরিয়ে আনার ঐক্য, গণতন্ত্র বাঁচাতে জাতীয় ঐক্য ছাড়া বিকল্প নেই। রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে অনুষ্ঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি এ কথা বলেন’।

তিনি আরও বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার দাবির সাথে বিএনপির দাবির মিল আছে। কারাগারে কষ্ট সহ্য করে হলেও গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য চান দেশনেত্রী বেগম খালেদা জিয়া এমনটাও জানান তিনি।

বেলা ৩টায় শুরু হয় এই সমাবেশ। সমাবেশে অংশ নেয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদ, ড. মঈন খান, ড. খন্দকার মোশাররফ হোসেনসহ বিএনপি’র শীর্ষ নেতারা।

সমাবেশে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্য ছাড়া সরকারের পতন সম্ভব না। এই ঐক্য প্রক্রিয়া রাজনীতির নতুন মাইলফলক।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকারের হাত থেকে দেশ রক্ষার জন্য আজ থেকে জাতীয় ঐক্য প্রক্রিয়া শুরু হলো। জাতীয় ঐক্য প্রক্রিয়ার এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সমাবেশে ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, সরকারকে সব অপকর্মের জবাব দিতে হবে। সভাপতিত্ব করেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন।

এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন মঈন খান, ব্যারিস্টার মইনুল হোসেন, ঢাকসুর সাবেক সহ-সভাপতি সুলতান মনসুর আহমেদ, জাসদ (রব) সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় আহ্বায়ক শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী।

কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে জাতীয় ঐক্য প্রক্রিয়া এ নাগরিক সমাবেশ করে।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language