শিরোনাম

বান্দরবানের নাফাখুমে পর্যটক ভ্রমণ নিষিদ্ধ

বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলার পর্যটন স্পট নাফাখুম পর্যটন কেন্দ্রে দূর্ঘটনা এড়াতে পর্যটক যাতায়াত বন্ধ করে দিয়েছে থানচি উপজেলা প্রশাসন।

কয়েকদিন আগে থানচি উপজেলার দূর্গম নাফাখুম পর্যটনস্পটে গোসল করতে গিয়ে ঢাকার এক পর্যটক মারা যাওয়া, এছাড়াও প্রচুর বৃষ্টিপাত, সাঙ্গু নদীতে পানি বৃদ্ধি এবং আগামী ১৪ থেকে ১৬ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এর আগমনকে কেন্দ্র করে পর্যটক যাতায়াত বন্ধ করা হয়েছে। তবে পর্যটকরা চাইলে থানচির রেমাক্রি ইউনিয়ন পর্যন্ত ভ্রমনে যেতে পারবেন এমন নির্দেশনা জারি করেছে থানচি উপজেলা প্রশাসন।

জানা যায়, গত ৩ অক্টোবর সকালে ঢাকার উত্তরার জহিরুল ইসলামের ছেলে জাকারুল ইসলাম কানন বন্ধুদের নিয়ে নাফাখুম ঝর্ণায় বেড়াতে গিয়ে প্রবল স্রোতে ভেসে যায়। পরে তার লাশ উদ্ধার করে বিজিবি, পুলিশ। গত ৭ বছরে থানচি উপজেলার অন্যতম পর্যটনস্পট নাফাখুম ও রেমাক্রির নৌ পথে পড়ে গিয়ে নিহত হয়েছে অনন্ত ৪ জন পর্যটকসহ ১১জন ও আর আহত হয়েছে কমপক্ষে দুই শতাধিক।

এই ব্যাপারে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আরিফুল ইসলাম মৃদুল বলেন, আপাদত নাফাখুম ভ্রমনে পর্যটকদের নিরুৎসহিত করা হয়েছে,পরিস্থিতির উন্নতি হলে আমার ফের পর্যটকদের জন্য স্পটটি খুলে দিবো।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language