শিরোনাম

বান্দরবানের বিএনকেএস এর ৩৫টি শিকঁড় শিখন কেন্দ্রের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠিত

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান প্রতিনিধি
বান্দরবানের সদর উপজেলার বিএনকেএস বাস্তবায়নের ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ এর সহায়তায় ৩৫টি শিকঁড় শিখন (ইসিসিডি) কেন্দ্রের শিক্ষার উপকরণ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার সকালের বলিপাড়া নারী কল্যাণ সমিতি বিএনকেএস এর বালাঘাটাস্থ প্রধান কার্যালয়ের সভাকক্ষে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লা সিং নু এর সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিংইয়ং ম্রো ।
এসময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার মহিলা কাউন্সিলর উজলা তঞ্চঙ্গ্যা, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি বাটিং মারমা, মোহনা টেলিভিশন ও দৈনিক গিরিদর্পণ পত্রিকার জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন, বিএনকেএস এর কর্মসূচি পরিচালক পেশল চাকমা, সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবাথোয়াই ও স্বপ্নসিড়ি প্রকল্পের সিনিয়র প্রোগ্রাম অফিসার ভানুন সিয়াম বমসহ প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনায় করেন বিএনকেএস এর প্রকল্প কর্মকর্তা সাইং সাইং এ মারমা।
এসময় অনুষ্ঠানের আলোচনা শেষে ৩৫টি শিকঁড় শিখন (ইসিসিডি) কেন্দ্রের খেলনা সামগ্রী ফুটবল, টেনিস বল, ছড়া, কবিতা বই, পরিস্কার পরিচ্ছন্নতা জন্য হাতধোয়া হ্যান্ডওয়াশ সাবান, মাদুর, ব্ল্যাকবোর্ড, চিত্রাংকন জন্য রং, পেন্সিলসহ শিক্ষার উপকর বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিংইয়ং ম্রো।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের সদস্য সিংইয়ং ম্রো বলেন, সরকারের পাশাপাশি এনজিও প্রতিষ্ঠান গুলো যদি বিভিন্ন প্রান্তিক এলাকার শিশুদের বিদ্যালয় যাওয়া পরিবেশ তৈরি করে তাহলে কোন শিশুর বিদ্যালয় থেকে ঝড়ে পড়বে না। বিএনকেএস এর চলমান প্রকল্পটি শিশু বান্ধব শিক্ষার কেন্দ্র হিসেবে পৌরসভাসহ সদর উপজেলার বান্দরবান সদর, সুয়ালক ও কুহালং ইউনিয়নের উদাহরণ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে। ভবিষ্যতে শিক্ষার কেন্দ্র পরিচালনা ক্ষেত্রে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পাশে থাকবে বলে আশা ব্যক্ত করেন।
নির্বাহী পরিচালক হ্লা সিং নু জানান, শিশুরা হলো আগামী দিনের ভবিষ্যত আর শিশুদের আগামী দিনের মানুষ হিসেবে তৈরি দায়িত্ব হলো আমাদের সকলকে। বিশেষ করে সহায়ক হিসেবে শিক্ষার কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত যারা আছেন। শিশুদের লেখাপড়া পাশাপাশি বিভিন্ন খেলাধূলা মাধ্যমে বিকশিত করে গড়ে তোলার কথা বলেন। তিনি আরো বলেন, বান্দরবান পৌরসভাসহ সদর উপজেলা অন্যান্য ইউনিয়নের সরকারের সাথে সমন্বয় রেখে উন্নয়ন সহযোগী সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহায়তা কেন্দ্র গুলো গুণগতমান এবং ভাল ফলাফল হলে আগামীতেও কার্যক্রমটি অব্যহত থাকবে বলে জানান।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language