শিরোনাম

বান্দরবানে ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে পালিত হলো বড়দিন

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

নানা আয়োজনে বান্দরবানে পালিত হচ্ছে খ্রীস্টান ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বড়দিন।বড়দিন উপলক্ষে সকাল থেকে বম সম্প্রদায়ের ফারুক পাড়া পল্লীতে খ্রীষ্টান ধর্মালম্বীরা মেতে ওঠেছে নানা উৎসবে।

২৫ ডিসেম্বর রাত ১২ টা ১মিনিটে প্রার্থনার মধ্য দিয়ে খ্রীষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন শুরু হয়। বড় দিনকে ঘিরে সকাল থেকে জেলা সদরে ব্যাপটিষ্ট গীর্জা ও ফাতেমা রানী ক্যাথলিক গীর্জায় আয়োজন করা হয় সমবেত প্রার্থনা।

সকাল থেকেই খ্রীস্টান ধর্মালম্বী শিশু নারী ও পুরুষেরা সমবেত প্রার্থনার মিলিত হয়ে আগামী দিনের অনাগত সুখের জন্য বিশেষ প্রার্থনা করে,প্রার্থনায় আত্মশুদ্বির মধ্য দিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করেন সকলে।এসময় খ্রীষ্ট ভক্তরা যীশুর পথ নির্দেশনা অনুযায়ী সকলকে একসাথে সুন্দরভাবে পৃথিবীতে বসবাসের আহবান জানান।খ্রীস্টান ধর্মালম্বীদের বড়দিন উপলক্ষে জেলার প্রতিটি গীর্জায় নেওয়া হয়েছে পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা।এদিকে ক্রীস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন উপলক্ষে বান্দরবানে বসবাসরত সকলকে শুভেচ্ছা জানিয়েছেন বান্দরবান জেলা পরিষদ সদস্য সিং ইয়ং ম্রো ও জেলা পরিষদ সদস্য ফিলিপ ত্রিপুরা।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language