শিরোনাম

বান্দরবানে ১৪মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালিত

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি

“দখল দূষণমুক্ত প্রবাহমান নদী চাই” এই প্রতিবাদ্যকে সামনে রেখে বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা’র আয়োজনে ১৪মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে ১৪মার্চ শনিবার সকালে বান্দরবান প্রেসক্লাব সামনে মানববন্ধন এর আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদীপরিব্রাজক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক ইসলাম মাহমুদ। বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলার সিনিয়র সহ-সভাপতি বাবু কর্মকার (বাবু মনি) এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদীপরিব্রাজক দল এর কেন্দ্রীয় কমিটির লাইফ মেম্বার আরমান চৌধুরী, বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলার উপদেষ্টা কামাল পাশা, বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলার যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক মোহান্মদ আলী এর সঞ্চালনায় আরে উপস্থিত ছিলেন মো: সাইফুল ইসলাম, মো: তুহিন সহ বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলার অন্যান্য সদস্যগন। সভায় বক্তারা বলেন, আজ ১৪মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস, পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও এই দিবসটি পালিত হয়ে আসছে তারাই ধারাবাহিকতায় বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা দিবসটি উপলক্ষে নানা র্কমসূচি পালন করেছে।

বক্তারা আরো বলেন বাংলাদেশ নদী মাতৃক দেশ, কালের বিবর্তনে এই দেশে দখল-দূষণ এর ফলে বতর্মানে অনেক নদী মৃত নদীতে পরিণত হয়েছে । আসুন আমরা সকলে নিজ নিজ অবস্থান থেকে দেশের প্রতিটি নদীকে দখল দূষণমুক্ত প্রবাহমান নদীতে পরিণত করি, ভবিষ্যৎ প্রজম্মকে বাসযোগ্য একটি সুন্দর পৃথিবী উপহার দেয় এই প্রত্যাশা করি।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language