Templates by BIGtheme NET
শিরোনাম

বান্দরবান জেলা মৎস্য চাষী সমবায় সমিতি লিঃ এর সাংগঠনিক সভা

মোহাম্মদ আলী, বান্দরবান প্রতিনিধি
প্রস্তাবিত বান্দরবান জেলা মৎস্য চাষী সমবায় সমিতি লিমিটেড এর সাংগঠনিক সভা ১সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা এসিল্যান্ড/সহকারী কমিশনার(ভূমি) নাজমা বিনতে আমিন।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাজু মং, বান্দরবান সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জিয়া উদ্দীন, বান্দরবান সদর উপজেলা সমবায় কর্মকর্তা ক্যবুহ্রী মারমা।
সাংগঠনিক সভায় সভাপতিত্ব করেন প্রস্তাবিত বান্দরবান জেলা মৎস্য চাষী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি সফল মৎস্য চাষী মোঃ মোরশেদ মেম্বার। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সফল মৎস্য চাষী ও সমিতির উদ্যোক্তা মোঃ আবুল হাসেম। সভায় সঞ্চলনা করেন সমিতির তরুন উদ্যোক্তা কামরান ফারুক। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানের সফল মৎস্য চাষী হাজ্বী ফারুক আহামেদ (ঠিকাদার), সফল মৎস্য চাষী পল্লি ডাক্তার ওমর ফারুক, সমিতির তরুন উদ্যোক্তা ও সংগঠক মৎস্য চাষী সাংবাদিক মোহাম্মদ আলী, সফল মৎস্য চাষী মোঃ লোকমান, সফল মৎস্য চাষী মো: আব্দুর রহিম প্রকাশ বালি, মৎস্য চাষী মো: হাসান, মৎস্য চাষী মো: কামাল, মৎস্য চাষী মো: নাসির, মৎস্য চাষী আনন্দ তংচংঙ্গ্যা, মৎস্য চাষী মো: হারুন সহ সমিতির অন্যান্য সদস্যগণ সাংগঠনিক সভায় উপস্থিত ছিলেন। সভায় অতিথিরা বক্তব্যে বলেন, দশে মিলি করি কাজ হারি জিতি নাহি লাজ, দশের লাঠি একের বুঝা, আপনারা দেরিতে হলেও যে সকলে মিলে একটি সমবায় সমিতি করতে যাচ্ছেন তার জন্য আমরা আপনাদের স্বাগত জানায়, বিগত কিছু দিন পূর্বে বান্দরবানে যে প্রাকৃতিক দূর্যোগ বন্যা হয়েছে, এই বন্যায় সব চেয়ে বেশী ক্ষতির সম্মুখিন হয়েছে মৎস্য চাষীরা, আপনাদের মধ্যে থেকে অনেকে ক্ষতিপুরণ পাওয়ার জন্য সরকারের নিকট আবেদন করেছেন কিছু মৎস্য চাষী হইত ক্ষতিপুরুন পেয়েছেন, আবার অনেকে পান নাই, আপনার আগামীতে সমিতির মাধ্যমে সরকারের নিকট ক্ষতিপুরনের বা ঋণ পাওয়ার আবেদন জানালে সরকার তা বিশেষ বিচেনা করে আশাকরি আপনাদের আবেদন গ্রহণ করবে। আপনারা সকলে মিলে-মিশে সমাজ ও দেশের উন্নয়নে কাজ করে যাবেন এই প্রত্যাশা করি।
সভাপতির বক্তব্যে মোরশেদ মেম্বার বলেন, আমরা বহুদিন যাবত মৎস্য চাষ করে বান্দরবান জেলার আমিষের চাহিদা পূরন করে আসছি, আমরা মৎস্য চাষীরা বিগত বন্যায় সব চেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছি, আমরা সরকারী বলেন বে-সরকারী বলেন কোন সংস্থা থেকে কোন প্রকার সাহায়্য সহযোগিতা পায় নাই। বর্তমানে আমরা এই সমিতি করেছি আপনাদের সকলের নিকট সার্বিক সহযোগিতা কামনা করি।

০১-সেপ্টেম্বর-২০১৯ খ্রিঃ


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language