শিরোনাম

বিশেষ সতর্কতায় বান্দরবান: করোনা আক্রান্তের হার বেড়েই চলছে

মুহাম্মদ সাইফুল ইসলাম: স্টাফ করেসপন্ডেন্ট
পাহাড়ী জেলা বান্দরবানে দিন দিন বেড়ে চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ঘন্টায় নতুন করে শিশুসহ ৩জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনিবার রাতে তাদের তিনজনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। এনিয়ে বান্দরবানে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৩১জনে। দিন দিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনমনে উদ্বেগ-উৎকণ্ঠার পাশাপাশি আতংকেও বেড়ে চলেছে।
বান্দরবানের স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, শনিবার রাতে থানচি উপজেলার এলজিইডি এর এক উপ-সহকারী প্রকৌশলী, রুমা উপজেলার এক যুবক ও বান্দরবান জেলা সদরের রাজবিলা ইউনিয়নের এক শিশুর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য বিভাগ আরো জানায়, আক্রান্ত তিনজনকেই আইসোলশনে রাখা হয়েছে। এই নিয়ে বান্দরবানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো মোট ৩১জন। তবে আক্রান্তদের মধ্যে এই পর্যন্ত সুস্থ হয়েছে ১৩জন।
এব্যাপারে বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা জানান, বান্দরবানে এই পর্যন্ত ১হাজার ২০জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে ৭’শ ৯২জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। অপরদিকে প্রাতিষ্ঠঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ১শত ১০জনকে আর তার মধ্যে ৭৬জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
সিভিল সার্জন আরো জানান, এপর্যন্ত ১২শত ৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।  তার মধ্যে রির্পোট মিলেছে ৮শত ৪০ জনের। এদের মধ্যে ৩১জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। তবে তিনি জানান, জেলায় করোনা নিয়ে কোন ব্যক্তির মৃত্যু হয়নি।
এদিকে করোনা সংক্রামক মোকাবেলায় গত ২৫ মার্চ থেকে বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষংছড়ি  উপজেলা লকডাউন করে রেখেছে প্রশাসন।

Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language