Templates by BIGtheme NET
শিরোনাম
বিশ্বকাপ জিতলে হেঁটেই যাব সান নিকোলাসে - মেসি

বিশ্বকাপ জিতলে হেঁটেই যাব সান নিকোলাসে – মেসি

বিশ্ব ফুটবলের প্রাণভ্রমরা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে একের পর এক শিরোপা জিতলেও নিজের দেশ আর্জেন্টিনার হয়ে এখনও কোনো শিরোপা জেতেননি।

দেশের হয়ে শিরোপা না জেতার হতাশা মেসির ভেতরে যেমন আছে তার ভক্তদের মাঝেও এই হতাশা রয়েছে। ব্রাজিলে অনুষ্ঠিত গত বিশ্বকাপে শিরোপার একেবারে কাছে গিয়েও জিততে পারেনি আর্জেন্টিনা।

জার্মানির কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় মেসিদের। দেশের হয়ে শিরোপা জিততে না পারা মেসি হয়তো অনেকটা অভিমানেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরেরও ঘোষণা দেন।

এই ঘটনা পুরো ফুটবলবিশ্বে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। সবার অনুরোধে আবারও ফেরেন জাতীয় ফুটবল দলে। ফিরেই নিজের দেশকে সরাসরি রাশিয়া বিশ্বকাপ খেলার টিকিট পাইয়ে দেন।

আর আগামী ২০১৮ সালের ওই বিশ্বকাপ যদি আর্জেন্টিনা জিততে পারে মেসি কী করবেন?

নিজের ইচ্ছার কথা অবশ্য জানিয়েছেন এই ফুটবল জাদুকর।

আর্জেন্টিনার রোসারিও থেকে সান নিকোলাস। ৬৮ কিলোমিটার পথ। হেঁটে যেতে প্রায় ১৪ ঘণ্টা সময় লাগে। প্রত্যেক বছর ২৫ সেপ্টেম্বর তীর্থযাত্রীরা এই পথ হেঁটে ধর্মস্থান সান নিকোলাসে যান পূণ্য অর্জন করতে।

লিওনেল মেসি জানিয়ে দিলেন, রাশিয়া বিশ্বকাপ যদি আর্জেন্টিনা জিততে পারে তিনিও আগামী বছর ২৫ সেপ্টেম্বর ওই পথে হাঁটতে রাজি!

গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, আমি হেঁটেই যাব সান নিকোলাসে! যদি চ্যাম্পিয়ন হতে পারি রাশিয়ায়।

তবে আবেগরুদ্ধ তার সতীর্থ সার্জিও আগুয়েরো বলেছেন অন্যকথা। তিনি আরও এক ধাপ এগিয়ে বলেছেন, হাঁটব না। আমরা দৌড়েই ৬৮ কিলোমিটার পৌঁছে যাব!

এখন দেখার বিষয় মেসিরা আগামী বিশ্বকাপ জিততে পারে কিনা।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language