Templates by BIGtheme NET
শিরোনাম

ব্যানার কেড়ে নিল পুলিশ: গণতন্ত্র অবরুদ্ধ-মাম্যাচিং

অসাংবিধানিকভাবে কারাগারের ভেতরে আদালত স্থানান্তরের প্রতিবাদে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে বান্দরবানে।

তিনি ( বেগম খালেদা জিয়া ) বাঁ হাত ও পা নাড়াতে পারেন না। বাঁ পাশ পুরো অবশ হয়ে গেছে। তাঁর চোখেও প্রচণ্ড ব্যথা। চোখের ভবিষ্যৎ কী, সেটা বলা যাচ্ছে না।এ কারণে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে বিশেষায়িত হাসপাতালে নেওয়ার দাবী জানানো হয়েছে। বেগম খালেদা জিয়া বলেছেন- তিনি খুবই অসুস্থ, তার চিকিৎসা দরকার। কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, আগে তার চিকিৎসা দরকার। তার অবস্থা খুবই খারাপ।(শুক্রবার রাজধানীর নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে তার চার আইনজীবী দেখা করতে গেলে বেগম খালেদা জিয়া তাদের এসব কথা বলেছিলেন।)

খালেদা জিয়া জানিয়েছেন, গত দিন আদালতে জোর করে তাকে নেয়া হয়েছে। উনার বাম পাশ অবশ। চোখেও আক্রান্ত হয়েছেন। আগে আমাকে (উনাকে) বাঁচানোর চেষ্টা করুন। আগে উনার চিকিৎসা দরকার। তিনি উঠতে পারছেন না। খুবই খারাপ অবস্থা।’

জয়নুল আবেদীন বলেছেন, ‘সাক্ষাতে ম্যাডামকে (খালেদা জিয়া)  যেভাবে দেখেছেন তাতে তিনি কীভাবে আগের দিন আদালতে এসেছেন সেটা নিয়ে ভাবছিলেন।

মাম্যাচিং বলেন,  ২৪ ঘণ্টার মধ্যে তাকে বিশেষায়িত হাসপাতালে নেয়ার দাবী মানা হচ্ছে না।

ইউনাইটেড, অ্যাপোলো বা যে কোনো বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করার দাবীও মানা হচ্ছে না। আগে তার চিকিৎসা, পরে বিচার। খালেদা জিয়ারও বিচার পাওয়ার অধিকার রয়েছে। তিনি তিনবারের সাবেক প্রধানমন্ত্রী।’

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি এতদিন চলছিল কারাগারের কয়েকশ গজ দূরে বকশীবাজারে আলিয়া মাদ্রাসাসংলগ্ন কারা অধিদফতরের মাঠে বিশেষ এজলাসে। নিরাপত্তার কারণ দেখিয়ে গত মঙ্গলবার আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে আদালত ঘোষণা করে সেখানেই চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি করার নির্দেশ দেয়।

বান্দরবান জেলা বিএনপির সভানেত্রী মিসেস মাম্যাচিং ক্ষোভ প্রকাশ করে বলেন, ব্যানার কেড়ে নিল পুলিশ, গণতন্ত্র আজ অবরুদ্ধ, পুলিশী থাবায় আজ আামাদের স্বাধীনতা বাকরুদ্ধ।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language