Templates by BIGtheme NET
শিরোনাম

ব্রাজিলের বিপক্ষে মহারণের জন্য কেমন হতে পারে আর্জেন্টিনা দল

মেসি ছাড়া আর্জেন্টিনা, এ ভাবা যায় নাকি? কয়েক বছর আগেও মেসিবিহীন আর্জেন্টিনার কথা ভাবা যেত না। কিন্তু রাশিয়া বিশ্বকাপের পর থেকে সেই পথেই চলছে আর্জেন্টিনা। জাতীয় দল থেকে সাময়িক অবসর নিয়েছে মেসি। এতে আর্জেন্টিনাও নতুন করে নিজেদের সাজানো শুরু করেছে। মেসি বাদে নতুন আর্জেন্টিনার প্রথম বড় চ্যালেঞ্জ হতে চলছে আজ। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে মহারণের জন্য কেমন হতে পারে আর্জেন্টিনা দল?

পুরোনোদের প্রতি ভরসা নেই আর্জেন্টিনার। না সমর্থক, না দলের কোচের। হিগুয়েন, আগুয়েরো, ডি মারিয়া সহ প্রায় সকল বড় বড় নামই এখন অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনির নোটবুকের বাইরে। তার চিন্তা নতুন দল গড়ে তোলার। সার্জিও রোমেরোকে অধিনায়ক করে নতুন এই দলটা গত তিন ম্যাচে অপরাজিত স্কালোনি। গুয়েতেমেলা, কলম্বিয়া ও ইরাকের পর এবার ‘সুপার ক্লাসিকো’। নতুন আর্জেন্টিনার সামনে পুরোনো দ্বৈরথ।

দলের জন্য সবচেয়ে সহজ ৪-৩-৩ ফরমেশন (সম্ভাব্য) সাজাবেন কোচ স্কালোনি। গোলপোস্টে অবশ্যই রোমেরো। যদিও এর আগে তিন ম্যাচে তিন গোলকিপারকে খেলিয়ে কোন গোল হজম করেননি স্কালোনি। কিন্তু গোলপোস্টের নিচে অভিজ্ঞতাকেই বেশি প্রাধান্য দেবেন এই কোচ। ডিফেন্সে থাকছেন ভিয়ারিয়ালের ফুনেস মরি ও ফিওরেন্তিনার জের্মান পেজ্জেলা। তবে অভিজ্ঞতা বিবেচনায় সুযোগ পেতে পারেন নিকোলাস ওতামেন্দি। ফুলব্যাক হিসেবে ডানে ফ্যাব্রিকো বাস্তোস আর বাঁয়ে নিকলাস তাগলিয়াফিকো।

দলের মাঝমাঠের মূল প্রাণ হয়ে উঠছেন লিওনের্দো পেরেদেস। বর্তমান সময়ে ডিফেন্সিভ মিডফিল্ডারদের কদর বেড়েছে অনেক। যে জন্য প্রথম দলের তারকা হয়ে উঠেছেন পেরেদেস। তার সঙ্গে জুটি বাঁধতে সবচেয়ে এগিয়ে আছেন জিওভান্নি লো সেলসো ও ফ্রাঙ্কো ভাজকেজ।

দলের আক্রমণভাগে নেতৃত্বে থাকার সম্ভাবনা আছে ইকার্দির। তবে তাঁর হালকা চোটের কারণে প্রথম একাদশে সুযোগ মিলতে পারে লেওরাতো মার্টিনেজের। এ ছাড়া ডানে থাকবেন ম্যাক্সিমিলিয়ানো মেসা আর বাঁয়ে পাওলো দিবালা। তবে ভালো ফর্মে থাকায় গঞ্জালো মার্টিনেজকেও প্রথম একাদশে রাখতে পারেন আর্জেন্টিনা কোচ।

অভিজ্ঞতার চেয়ে খেলোয়াড়দের বর্তমান ফর্মকে এগিয়ে রাখলেই হয়তো ভালো করবেন স্কালোনি। আর আর্জেন্টিনাও হয়তো এর আগে অভিজ্ঞতাকে পুঁজি করে পাওয়া হতাশা থেকে হয়তো শিক্ষা নেবে।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*