ভারতে সরকারি অফিসের শৌচাগার পরিষ্কার করেছেন মন্ত্রী

মুহাম্মদ সাইফুল ইসলাম: স্টাফ করেসপন্ডেন্ট:

এক সরকারি অফিসে গিয়ে কর্মকর্তাদের কাজ পর্যবেক্ষণ করতে গিয়ে শৌচাগার পরিষ্কার করলেন মন্ত্রী। আর তার শৌচাগার পরিষ্কারের দৃশ্য এখন নেট দুনিয়ায় ভাইরাল।

ভারতের সংবাদমাধ্যম নিউজ এইটিনে প্রকাশ, শুক্রবার নিজ এলাকার এক সরকারি অফিসের কার্যক্রম দেখতে যান মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুমান সিং তোমার। সেখানে চারদিকের নোংরা আবর্জনা দেখে ক্ষুব্ধ হন তিনি। চলে আসার সময় ওই কার্যালয়ের কিছু নারী কর্মচারী মন্ত্রী তোমার সিংয়ের কাছে অভিযোগ করেন, তাদের শৌচাগারটি এতোই নোংরা যে এখন ব্যবহারের অযোগ্য। সেখানে গেলে মানুষ আরও অসুস্থ হয়ে যাবে।

এমন অভিযোগে মন্ত্রী হাতে তুলে নেন শৌচাগার পরিষ্কারক। নিজেই লেগে যান তা পরিস্কারে।

শৌচাগার ঝকঝকে-তকতকের কাজ শেষে অবশ্য কার্যালয়ের কর্মচারীদের ধমক দেননি। অফিসারদের শৌচালয় নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন।

তবে তিনি সতর্ক করে দেন, এরপরও ওই শৌচাগারটি নোংরা রয়েছে এমন অভিযোগ এলে সংশ্লিষ্ট কর্মী এবং অফিসারদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ভারতের এই মন্ত্রী তোমার সিং এই প্রথম এমন উদাহরণ সৃষ্টি করেননি। এর আগে তিনি একটি নোংরা নর্দমা পরিষ্কার করে ভাইরাল হয়েছিলেন তিনি। চলত বছরের মার্চ মাসে সরকার দলীয় বিজেপি থেকে কংগ্রেসে নাম লেখান প্রদ্যুমন সিং তোমার।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language