Templates by BIGtheme NET
শিরোনাম

ভাষা শহীদদের স্মরণে বান্দরবানে মাদ্রাসায় বিশেষ দোয়া

মুহাম্মদ সাইফুল ইসলাম: স্টাফ করসপন্ডেন্ট:
মহান ২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে  বান্দরবান ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল-২০১৯ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা মাদ্রাসার হল রুমে এর আয়োজন করা হয়।
বান্দরবান ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মাওলানা আব্দুল আওয়াল এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আবুল বশর ছিদ্দিকী, আরবী প্রভাষক মাওলানা জমির উদ্দীন, সহকারী শিক্ষক মাওলানা ওসমান গণি, সহকারী শিক্ষক মাওলানা নুর মুহাম্মদ ছিদ্দিকী, সহকারী শিক্ষক ক্বারী এস.এম ইলিয়াছ, মাদ্রাসার প্রবীন শিক্ষক মাওলানা আলী আকবর, সহকারী শিক্ষিকা মমতাজ বেগম, আয়শা ছিদ্দিকা, ইয়াছমিন আক্তার, অত্র প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র সাংবাদিক মোহাম্মদ আলী, শিক্ষক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
বক্তারা আলোচনা সভায় ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারী মাতৃভাষা বাংলা চাই, এই ভাষা আন্দোলনে সালাম, রফিক, জব্বার, বরকত সহ অসংখ্য মেধাবী ছাত্র শহীদ হয়েছেন। তাদের জীবন থেকে শিক্ষা গ্রহণ করে সকলকে দেশ প্রেমে আরো দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। বাঙালি জাতি যারা মাতৃভাষার জন্য বুকের তাজা রক্ত দিয়ে শহীদ হয়েছেন, এই রকম ঘটনা পৃথিবীর অন্যদেশে আর ঘটে নাই। পরে ভাষা আন্দোলনে সালাম, রফিক, জব্বার, বরকত সহ নাম না জানা অসংখ্য শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মিলাদ ও দোয়া এবং মোনাজাত করা হয়।

Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*