শিরোনাম

ভূমি ব্যবস্থাপনায় হেডম্যান কারবারীদের ভূমিকা অপরীসীম: পার্বত্য মন্ত্রী

মুহাম্মদ সাইফুল্ ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি বলেছেন, পাহাড়ে উন্নয়নের জন্য হেডম্যান কারবারীরা নিজ নিজ অবস্থানে থেকে অনেক গুরুত্বপূর্ণ ও অপরিসীম ভূমিকা পালন করে যাচ্ছে । সামাজিক আচার আচরণ রিতিনিতি এবং আইনশৃংঙ্খলার রক্ষার পাশাপশি দেশের সার্বিক উন্নয়নের ধারা ত্বরান্বিত হচ্ছে ।
পার্বত্য অঞ্চলের ভূমি ব্যবস্থাপনায় সরকারের পাশাপাশি সমাজের জনগুরুত্বপূর্ণ হেডম্যান কারবারীরা ও এগিয়ে আসা আহবান জানান । শুক্রবার (৬ই মার্চ) সকালে বান্দরবানে থানচি উপজেলা উশৈমং হেডম্যান পাড়া বৌদ্ধ বিহারের সংলগ্ন মাঠে হেডম্যান কারবারীদের সাথে মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথা বলেন ।

উপজেলা উশৈমং হেডম্যান পাড়া ও ৩৬২ নং থানচি মৌজা হেডম্যান হ্লাফসু মারমা এর আয়োজনে কীঃজাঃ পোয়েঃ (কৃতজ্ঞতাজ্ঞাপন অনুষ্ঠান) অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক(মৃদুল) ,
বান্দরবান জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দশ, ,বোমাং রাজার প্রতিনিধি সাশৈপ্রæ মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), রোটারিয়ান আনিসুর রহমান(সুজন), থানচি থানা অফিসার তদন্ত জায়েদ (নুর) প্রমূখ ।
এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নের ৩০ লক্ষ টাকা ব্যয়ের বলিপাড়া জামে মসজিদ নব নির্মিত ভবন, কমলা বাগানের পাড়ার কেন্দ্র ভবন, থানচি কলেজের ছাত্রীনিবাস ভবন নির্মানের ভিক্তিপ্রস্তর শুভ উদ্ভোধন করেন ।

সামাজিক অনুষ্ঠানের মত বিনিময় সভায় বীর বাহাদুর ফাউন্ডেশানে পক্ষে ৩শত কোমল মতি শিক্ষার্থীদের স্কুল ব্যাগ খাতা কলম ও পানির প্লাক্স ইত্যাদি বিতরন করা হয় । অনুষ্ঠানের অংশগ্রহন করেন শত শত পাহাড়ী বাঙ্গালী নারী পুরুষ,জনপ্রতিনিধি,ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ারম সাংবাদিকবৃন্দ,আইনশৃংখলায় নিয়োজিত বাহিনী উপস্থিত ছিলেন।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language