শিরোনাম
রাষ্ট্রক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করতে নীলনকশা করছে আওয়ামী লীগ

রাষ্ট্রক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করতে নীলনকশা করছে আওয়ামী লীগ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিরোধী দলের ওপর দোষ চাপানোর মধ্য দিয়েই আওয়ামী লীগ দিন পার করছে। সেজন্য পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে।

মঙ্গলবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী। সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচির ঘোষণা দেন তিনি। আগামী ১ মার্চ ঢাকাসহ দেশব্যাপী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির বক্তব্যসংবলিত লিফলেট বিতরণ করা হবে। প্রতিটি জেলায় স্থানীয় নেতাদের নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হবে।

‘দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা সরকার হটানোর ষড়যন্ত্র করছে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, রাষ্ট্রক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করতে নীলনকশা করছে আওয়ামী লীগ। বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা ও জাল নথির মাধ্যমে সাজানো মামলায় কারাগারে পাঠানো সেই নীলনকশারই অংশ। বিএনপিসহ বিরোধী দলগুলোকে সুযোগ না দিয়ে নিজেরা (ক্ষমতাসীন দল) একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি খরচে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। এতে প্রমাণ করে আওয়ামী লীগই ক্ষমতা ধরে রাখতে সুপরিকল্পিত ষড়যন্ত্রে লিপ্ত।

তিনি বলেন, সরকারই ষড়যন্ত্রের হেডমাস্টার। যারা ক্ষমতা জোর করে ধরে রেখে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে বিরোধী দলকে রাজপথে লাঠিপেটা করে তারাই বলছেন ষড়যন্ত্রের কথা। সত্যিই উদ্ভট উটের পিঠে চলেছে স্বদেশ।

রিজভী বলেন, খালেদা জিয়াকে প্রতিহিংসার জেদে আটকে রাখার পরিণতি তিনি (প্রধানমন্ত্রী) টের পাচ্ছেন না। পতনের হাতছানি শেখ হাসিনা অনুধাবন করতে পারছেন না।

তিনি বলেন, মানুষের গণতান্ত্রিক অধিকারও এখন কারাবন্দি। অপশাসনের মারাত্মক বিভীষিকায় সারা দেশের জনগণও যেন বন্দিশিবিরে আটকানো।

রিজভী অভিযোগ করেন, কুষ্টিয়া জেলা বিএনপি নেতা আবদুল করিম এবং গোলাম রাব্বানীকে সোমবার রাতে ডিবি পুলিশ গ্রেফতার করলেও তারা বিষয়টি স্বীকার করছে না। এ সময় অবিলম্বে তাদের জনসমক্ষে হাজির করার দাবি জানান তিনি।

গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির উদ্যোগের সমালোচনা করে রিজভী বলেন, বিদ্যুতের অভাবে সেচ মৌসুমে কৃষিকাজ চরমভাবে ব্যাহত হচ্ছে। তার ওপর সরকার গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে; তা শুধু ধ্বংসাত্মক নয়, গরিব মানুষকে পথে বসিয়ে দেয়ার ষড়যন্ত্র। সরকারের এই গণবিরোধী নীতির বিরুদ্ধে বহুদলীয় গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়া রুখে দাঁড়াবেন বলেই আগেই তাকে কারারুদ্ধ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language