শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ খুলবে কি না তা বিবেচনাধীন: দীপু মনি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণের চলমান ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে পর্যবেক্ষণের ভিত্তিতে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা সাপেক্ষে সরকার সিদ্ধান্ত নেবে। সরকার বিবেচনা করবে, শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ খুলবে নাকি পেছাবে। যদি পরিবর্তন হয়, তাহলে জানানো হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠান আয়োজন বিষয়ে আজ শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, টিকা চলে এসেছে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষের মধ্যে শৈথিল্যভাব দেখা যাচ্ছে। এই যে সংক্রমণ বাড়ছে, তাতে সবাই আবার স্বাস্থ্যবিধি মেনে চলবে বলে আশা প্রকাশ করেন তিনি।

করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। গত ২৭ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী বলেছিলেন, ৩০ মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ছিল। ওই অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান, বিশেষ করে স্কুল-কলেজ খোলা হবে কি না এবং সেই পরিবেশ-পরিস্থিতি সৃষ্টি হয়েছে কি না, তা পর্যালোচনা করার জন্য ২৭ ফেব্রুয়ারি আন্তমন্ত্রণালয় বৈঠক ডাকা হয়েছিল। সেদিন সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত হয় ওই বৈঠক। সেখানেই মূলত শিক্ষামন্ত্রী আগের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন।

Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language