শিরোনাম

৩য় মাতামুহুরী সেতুর উদ্ভোধন করলেন-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

মুহাম্মদ সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমাদের বিদ্যুত উন্নয়ন বেড়েছে, যোগাযোগ ও শিক্ষাখাতে উন্নয়ন হয়েছে। চিকিৎসাখাতে ব্যাপক উন্নয়ন হওয়ায় আমাদের মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমেছে।

১৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং একটি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে এক দিনের সরকারি সফরে লামায় এসে শনিবার বিকালে মেরাখোল ব্রীজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জনসভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ব্যাতিত অতীতে কোন সরকারই বান্দরবানসহ তিন পার্বত্য জেলার উন্নয়নে কাজ করে নাই। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই বান্দরবানসহ পার্বত্যাঞ্চলে ব্যাপক উন্নয়ন হচ্ছে। শেখ হাসিনার আন্তরিকতায় ও ইচ্ছায় উন্নয়নে বদলে যাচ্ছে বান্দরবান।

এ দিন দুপুরে তিনি শিলেরতুয়া মার্মা পাড়ায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত পাড়া কেন্দ্রের উদ্বোধন করেন। দূর্গম অঞ্চলে শিশুদের প্রাক-প্রাথমিক শিক্ষা দেয়ার জন্য এ কেন্দ্র গুলো প্রতিষ্ঠিত হয়। এর আগে তিনি পার্বত্য চট্টগ্রাম বোর্ডের অর্থায়নে প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে লামা মাতামুহুরী সরকারি কলেজ মিলনায়তন এর উদ্বোধন করেন। এর পর তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্তাবধানে প্রায় ৭৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন এবং আড়াই কোটি টাকা ব্যয়ে অপর একটি একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সব শেষে তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৯ কোটি টাকা ব্যয়ে লামা ইউনিয়নের মেরাখোলায় মাতামুহুরী নদীর উপর পিসি গার্ডার ব্রীজের উদ্বোধন করেন। এ ব্রীজ নির্মানের লামা উপজেলা সদর ও পৌরসভার সাথে মেরাখোলাসহ ৮ টি গ্রামের সরাসরি সড়ক যোগাযোগ স্থাপিত হলো।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য ট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (পরিকল্পনা) প্রকাশ কান্তি চৌধূরী, বান্দরবান জেলা অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন, অতিরিক্তি পুলিশ সুপার আলী হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ল²ীপদ দাশ, মো. মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, লামা পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলাম প্রমুখ।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language