Templates by BIGtheme NET
শিরোনাম
নিজের ফরম পূরণ করে দলে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন করছেন শেখ হাসিনা

সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু করেছে আওয়ামী লীগ

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এরই মধ্যে দলটির সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সদস্যপদ নবায়ন করা হয়েছে।

শনিবার গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্যের নবায়ন কার্যক্রমের উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা।

এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ও সুপ্রিম কোর্টের একজন আইনজীবীকে আওয়ামী লীগের সদস্য করা হয়। তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের শিক্ষক এ জে এম শফিউল আলম ভূঁইয়া ও সুপ্রিমকোর্টের আইনজীবী ফারজানা বেগম।

আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, দলীয় সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের সদস্যপদ নবায়ন করেছেন। এছাড়া এই প্রক্রিয়ার মাধ্যমেই নতুন সদস্য সংগ্রহ ও পুরনো সদস্যপদ নবায়ন কার্যক্রম শুরু হয়েছে। এরপর জেলা নেতারা সারা দেশে এই কার্যক্রম পরিচালনা করবেন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে, নির্দিষ্ট হারে চাঁদা দিয়ে প্রতি তিন বছর অন্তর অন্তর দলের সদস্যপদ নবায়ন করতে হয়। আর নতুন সদস্য সংগ্রহ অভিযানও সময়-সময় করা হয়। সর্বশেষ ২০১০ সালে সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছিল। কিন্তু সেবার তা বেশিদিন চলেনি।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*