Templates by BIGtheme NET
শিরোনাম

২৩ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি দিল ডিএমপি

বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপিকে অবশেষে ২৩টি শর্তে আগামীকাল রোববার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে।

শর্তগুলোর মধ্যে আছে সোহরাওয়ার্দী উদ্যানের নির্দিষ্ট এলাকার বাইরে কোনো মাইক ব্যবহার করা যাবে না, বিকেল পাঁচটার আগেই অনুষ্ঠান শেষ করতে হবে, ঢাকার প্রধান সড়কে অবস্থান নেওয়া যাবে না, বড় কোনো মিছিল নিয়ে সমাবেশে যাওয়া যাবে না প্রভৃতি।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’পালনে ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু ওই দিন সমাবেশের অনুমতি মেলেনি। পরে ১২ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করে দলটি। আজ ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হলো।

সমাবেশের অনুমতি পাওয়ার পর দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি।

সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার চলমান আন্দোলনকে সুসংহত করার ক্ষেত্রে, জনগণের কাছে পৌঁছানোর ক্ষেত্রে এই সমাবেশ গুরুত্বপূর্ণ। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনসভায় ভাষণ দেবেন। ।

এর আগে, গতকাল শুক্রবার বেলা তিনটায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধিদল সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করে। ওই দলের সদস্যরা মঞ্চের স্থান নির্ধারণ করাসহ সরেজমিনে উদ্যানের অবস্থা দেখেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী কালের সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

তিনি বলেন, ‘তবে বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ হলে সরকার সহযোগিতা করবে।’ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুদুয়ারা নানকশাহ-এর মন্দিরে শিখ ধর্মগুরু নানক শাহর ৫৪৮তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*