Templates by BIGtheme NET
শিরোনাম

বিসিবির বিচারকদের মুখোমুখি তিন ক্রিকেটার

বাংলাদেশের ক্রিকেটে ‘ব্যাড বয়’ এই তিনজন। সাব্বির-নাসির বেশ কিছুদিন ধরে খেলায় তাদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ আছে। সর্বশেষ এই ব্যাড বয়ের দলে প্রবেশ করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। ১৬ বছর বয়সে বিয়ে করা বউ তার বিরুদ্ধে যৌতুক এবং নির্যাতনের মামলা করেছেন। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এই তিন ক্রিকেটারকে আগামী ১ সেপ্টেম্বর শনিবার বিসিবির শুনানিতে হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

শৃঙ্খলা ভঙের দায়ে বারবার যে নামটি ঘুরেফিরে এসেছে তিনি সাব্বির রহমান। ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞাসহ নানা সময়ে বড় ধরনের আর্থিক জরিমানাও করা হয়েছে তাকে। কিন্তু সাব্বিরের কোনো হুঁশ নেই। তিনি নিয়ম করেই যেন একের পর এক অপকর্ম করে চলছেন। সর্বশেষ সোশ্যাল সাইট ফেসবুকে দুই ভক্তকে গালাগাল করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে সতীর্থ মেহেদী মিরাজকে আক্রমণের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

বাংলাদেশের ক্রিকেটে প্রতিভাবান অল-রাউন্ডারদের সামনের সারিতে ছিলেন নাসির হোসেন। কিন্তু বারবার তার মাঠ ও মাঠের বাইরের আচরণ আলোচনায় এসেছে। দীর্ঘ এক বছর এসব কারণে দলে সুযোগ পাননি। নারী কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তার নামে। সোশ্যাল মিডিয়ায় তো নাসিরের নামে অনেক রসালো গল্প প্রচলিত। কিছুদিন আগে ফেসবুকে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনেছিলেন এক তরুণী। এর আগে থেকেই অবশ্য জাতীয় দলের বাইরে নাসির।

বাংলাদেশের ব্যাড বয়দের তালিকায় সর্বশেষ সংযোজন মোসাদ্দেক হোসেন সৈকত। তার বিরুদ্ধে স্ত্রী ১০ লাখ টাকা যৌতুক দাবি এবং নারী নির্যাতনের মামলা করেছেন। এই ঘটনা প্রকাশ হওয়ার পর সবার চোখ কপালে উঠেছে। এই ছেলে যে ১৬ বছর বয়সে বিয়ে করেছে, সেটা কেউ যেন বিশ্বাসই করতে পারেনি। যদিও মোসাদ্দেক সৈকত জানিয়েছেন, তিনি স্ত্রীকে তালাক দিয়েছেন। তার ক্যারিয়ার শেষ করতেই নাকি এসব ষড়যন্ত্র চলছে। কিন্তু তার স্ত্রী সামিয়া ও তার পরিবার ডিভোর্সের বিষয়টি অস্বীকার করেছেন। মামলাটি এখন আদালতে বিচারাধীন।

আজ বৃহস্পতিবার বিসিবি কার্যালয়ে কয়েকজন সিনিয়র কর্মকর্তার সঙ্গে এসব বিষয়ে বৈঠক করেন সভাপতি নাজমুল হাসান পাপন। বৈঠক শেষে তিনি জানিয়ে দিয়েছেন, ডিসিপ্লিনারি কমিটির সামনে হাজির হতে হবে এই তিন ক্রিকেটারকে। ক্রিকেটারদের নৈতিক স্থলনের বিষয়টিকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে দেখছে বিসিবি। সে সম্পর্কেই সিদ্ধান্ত নেয়া হতে পারে ওই শুনানির পর। তবে সাব্বির যে বড় শাস্তি পেতে যাচ্ছেন, তা বিসিবির একাধিক সূত্র জানিয়েছে।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*