Templates by BIGtheme NET
শিরোনাম

চিকিৎসার জন্য ইংল্যান্ড যাচ্ছেন তামিম

চোট পাওয়া হাতে অস্ত্রোপচার লাগবে কিনা তা জানতে আগামীকাল ইংল্যান্ড যাচ্ছেন তামিম ইকবাল। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিসিবির এই কর্মকর্তা মঙ্গলবার বলেন, চিকিৎসককে দেখাতে তামিম কাল ইংল্যান্ডে যাচ্ছেন। ওখানকার চিকিৎসকই ঠিক করবেন এখন তাকে কী করতে হবে। অস্ত্রোপচার করাতে হবে কি না, সেটি তাই এ মুহূর্তে বলতে পারছি না। আমাদের মেডিকেল টিম বিষয়টি দেখছে।’

দেশ সেরা ওপেনার তামিম ইকবালের হাতের অবস্থা নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বললেন, আপাতত শুধু চোট পাওয়া হাতটা দেখাতেই তামিম যাচ্ছে। ওখানে ড. ডেভিডের কাছে কাছে সে যাচ্ছে। আমরা এক্স-রের ছবি স্ক্যান করে পাঠিয়েছি। তবে চিকিৎসক নিজ চোখে একবার তামিমের চোট দেখতে চান। আশা করছি অস্ত্রোপচার লাগবে না।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ব্যাটিংয়ের সময়ে চোটাক্রান্ত হন তামিম ইকবাল। এই চোট থেকে পুরোপুরি ফিট হতে তাকে অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।

শ্রীলংকাকে গুঁড়িয়ে এশিয়া কাপে বাংলাদেশের উড়ন্ত শুরুর নায়ক নিঃসন্দেহে মুশফিকুর রহিম। কিন্তু ম্যাচশেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা থেকে শুরু করে মুশফিক- সবার মুখেই তামিম ইকবাল।

রমিজ রাজাকে মুর্তজা বললেন, তামিমকে আমাদের মনে রাখা উচিত।দলের প্রয়োজনে হাসপাতাল থেকে ফিরে ফের এক হাতে ব্যাটিংয়ে নেমে যে বীরত্বগাথা রচনা করেছেন তামিম, তা প্রবলভাবে নাড়িয়ে দিয়েছে সবাইকে। তামিমের এক হাতে ব্যাটিংকে দৃষ্টান্ত বলছে ক্রিকেট মহল।

শ্রীলংকার বিপক্ষে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে লাকমলের বলে বাঁহাতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। হাসপাতালে স্ক্যান করানো হলে জানা যায় হাতের কব্জিতে চিড় ধরা পড়েছে।

এদিকে পাঁজরের ব্যথা ভুলে ইনিংসের শেষভাগে ঝলসে উঠেছিলেন মুশফিকুর রহিম। তার ১৪৪ রানের ইনিংসে ভর করে লংকানদের বিপক্ষে ১৩৭ রানের বড় জয় পায় বাংলাদেশ। ম্যাচসেরার পুরস্কার হাতে মুশফিক বলেছিলেন, তামিমকে আবার ব্যাটিংয়ে নামতে দেখে খুবই অবাক হয়েছিলাম।

ওকে যখন ভাঙা হাতে ক্রিজে আসতে দেখলাম, সেটি আমাকে তামিম ও দেশের জন্য কিছু করতে দারুণ উজ্জীবিত করেছিল। আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করেছি, সেটি কাজে লেগেছে। তামিম দলের প্রতি, খেলার প্রতি যে নিবেদন দেখিয়েছে- সেটি দারুণ ব্যাপার।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*