Templates by BIGtheme NET
শিরোনাম

রাশিয়ার বিমানটিকে ইসরাইলি বিমানগুলো ঢাল হিসেবে ব্যবহার করছিল

সিরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা থেকে বাঁচতে ইহুদিবাদী ইসরাইলের কয়কটি এফ-১৬ জঙ্গিবিমান রাশিয়ার গোয়েন্দা বিমান আইএল-২০ বিমানের আড়ালে লুকিয়েছিল। ফলে সিরিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে রাশিয়ার বিমানটি বিধ্বস্ত হওয়ার জন্য ইসরাইল দায়ী।

রাশিয়ার এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার রাডারের তথ্যের ভিত্তিতে একথা বলেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। সিরিয়ার হেমেইমিম বিমানঘাঁটিতে রুশ এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন রয়েছে।

এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার রাডারের তথ্য অনুযায়ী সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রকৃতপক্ষে ইসরাইলের একটি এফ-১৬ বিমানকে টার্গেট করেছিল। কিন্তু আকস্মিকভাবে ক্ষেপাস্ত্রটি তার গতিপথ পরিবর্তন করে এবং রুশ বিমানে আঘাত হানে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেংকভ বলেছেন, এই ঘটনা এবং ১৭ সেপ্টেম্বরের ঘটনার মুহূর্তে ইসরাইলি বিমানগুলোর অবস্থান এ কথাই প্রমাণ করছে যে, রাশিয়ার বিরাট বিমানটিকে ইসরাইলি বিমানগুলো ঢাল হিসেবে ব্যবহার করছিল।

তিনি জোর দিয়ে বলেন, রাডার ইমেজ থেকে সিরিয়ার ক্ষেপণাস্ত্রের গতিপথ এবং ইসরাইল ও রুশ বিমানের অবস্থান পরিষ্কারভাবে চিহ্নিত হয়েছে।


Print pagePDF pageEmail page
Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*