শিরোনাম

বান্দরবান-চট্টগ্রাম মহাসড়কে বাস চলাচল বন্ধ

শহীদুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

চট্টগ্রামে হানিফ পারিবহনের বাস সার্ভিসের দুটি কাউন্টারে হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনায় বান্দরবান-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ হয়ে গেছে। রোববার সকাল থেকে বান্দরবান-চট্টগ্রাম ও বান্দরবান-কক্সবাজার আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে কোনো ধরনের বাস এই সড়কে চলাচল করছে না। ফলে যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পরেছেন। অনেকে হাল্কা যানবাহন দিয়ে চলাচল করছেন।

দেখা গেছে, সকাল থেকে বান্দরবান শহরের বাসস্টেশন এলাকায় পূরবী ও পূর্বাণী বাস সার্ভিসগুলোর কাউন্টার বন্ধ রয়েছে। এছাড়া দূরপাল্লার বাসগুলো বান্দরবান ছেড়ে যায়নি। ফলে বান্দরবানে বেড়াতে আসা অনেক পর্যটক আটকা পরেছেন।

বাস সার্ভিস মালিক সমিতির নেতৃবৃন্দ জানান, শনিবার দুপুরে চট্টগ্রামের কর্নফুলী শাহ্ আমানত সেতু ও দামপাড়ায় হানিফ পরিবহনের দুটি কাউন্টারে ছাত্রলীগের নেতা কর্মীরা হামলা করে।

এর পর থেকে বান্দরবান-চট্টগ্রাম সড়কসহ বেশ কয়েকটি সড়কে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। বান্দরবান শৈলসোভা বাস সমিতির সভাপতি আবদুর কুদ্দুস জানান শুধু মাত্র চট্টগ্রাম সড়কে বাস চলাচল বন্ধ আছে তবে অভ্যন্তরীণ সড়কগুলোতে বাস চলাচল করছে।

উল্লেখ্য, হানিফ পরিবহনের মালিক মোহাম্মদ হানিফ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার দণ্ডপ্রাপ্তদের একজন। এ ঘটনার জের ধরে ছাত্রলীগের নেতা কর্মীরা দুটি কাউন্টারে হামলা করে। তার মালিকানাধীন হানিফ পরিবহনের কোনো বাস চট্টগ্রামের মাটিতে চলতে দেয়া হবে না বলে নেতা কর্মীরা এ হামলা চালায়।


Print pagePDF pageEmail page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

See In Your Language